1. [email protected] : Md. Abdullah Al Mamun : Md. Abdullah Al Mamun
  2. [email protected] : admin : admin
  3. [email protected] : Shamsul Akram : Md. Shamsul Akram
  4. [email protected] : Mohammad Anas : Mohammad Anas
  5. [email protected] : Rabiul Azam : Rabiul Azam
  6. [email protected] : Imran Khan : Imran Khan
  7. [email protected] : Jannatul Ferdous : Jannatul Ferdous
  8. [email protected] : Juwel Rana : Juwel Rana
  9. [email protected] : K M Khalid Shifullah : K M Khalid Shifullah
  10. [email protected] : Md. Mahbubur Rahman : Md. Mahbubur Rahman
  11. [email protected] : Shoyaib Forhad : Shoyaib Forhad
  12. [email protected] : Mijanur Rahman : Mijanur Rahman
  13. [email protected] : Mohoshin Reza : Mohoshin Reza
  14. [email protected] : Noman Chowdhury : Noman Chowdhury
  15. [email protected] : Md. Rakibul Islam : Md. Rakibul Islam
  16. [email protected] : Rasel Mia : Rasel Mia
  17. [email protected] : Rayhan Hossain : Rayhan Hossain
  18. [email protected] : Md. Sabbir Ahamed : Md. Sabbir Ahamed
  19. [email protected] : Abdus Salam : Abdus Salam
  20. [email protected] : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
  21. [email protected] : Shariful Islam : Shariful Islam
  22. [email protected] : BN Support : BN Support
  23. [email protected] : Suraiya Nasrin : Suraiya Nasrin
  24. [email protected] : Aftab Wafy : Aftab Wafy
পুনঃনামকরণে স্কুল অফ ইঞ্জিনিয়ারিংয়ের নাম হচ্ছে বিএসআরএম স্কুল অফ ইঞ্জিনিয়ারিং - BDTone24.com
শনিবার, ০৮:২৪ পূর্বাহ্ন, ১০ ডিসেম্বর ২০২২ ইং, ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বাংলা

পুনঃনামকরণে স্কুল অফ ইঞ্জিনিয়ারিংয়ের নাম হচ্ছে বিএসআরএম স্কুল অফ ইঞ্জিনিয়ারিং

নিজস্ব প্রতিবেদক
  • সময় মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২

ব্র্যাক ইউনিভার্সিটি সম্প্রতি এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ইঞ্জিনিয়ারিং এর পুনঃনামকরণের মাধ্যমে বিএসআরএম স্কুল অফ ইঞ্জিনিয়ারিং করার ঘোষণা দিয়েছে। এই অনুষ্ঠানে স্কুল অফ ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাইয়ের সাথে বিএসআরএম গ্রুপ অফ কোম্পানিজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্র্যাক ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্ট্রিজ এর চেয়ারপারসন তামারা হাসান আবেদ বলেন, “বিএসআরএম গ্রুপের উদার অনুদানের জন্য ব্র্যাক ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজ স্কুল অফ ইঞ্জিনিয়ারিং এর পুনঃনামকরনের অনুমোদন দিয়েছে। এই অনুদান উন্নত গবেষণা এবং আধুনিক শিক্ষাপদ্ধতিকে সহায়তা করার জন্য গঠনমূলক একাডেমিক উদ্যোগকে অর্থায়ন করবে।”

আগামী কয়েক বছরে বিশ্বমানের শিক্ষক নিয়োগ, গুরুত্বপূর্ণ ক্ষেত্রসমূহে অত্যাধুনিক গবেষণা এবং পাঠ্যক্রমের উদ্ভাবনী উন্নয়নে অনুদানের এই অর্থ ব্যয় করবে বিএসআরএম স্কুল অফ ইঞ্জিনিয়ারিং। ব্র্যাক ইউনিভার্সিটির তহবিলে বিএসআরএম গ্রুপ প্রদত্ত এই অনুদান বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ফুল টিউশন গ্রান্টসসহ কিছু সংখ্যক মেধাভিত্তিক বৃত্তি প্রদানেও ব্যবহৃত হবে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় ইস্পাত প্রস্তুতকারক প্রতিষ্ঠান খ্যাত বিএসআরএম গ্রুপ অফ কোম্পানিজ দেশের প্রাচীনতম শিল্পগোষ্ঠীসমূহের একটি। ১৯৫২ সালে প্রতিষ্ঠার পর থেকে এই প্রতিষ্ঠান ইস্পাত পণ্য তৈরির ক্ষেত্রে নেতৃত্বদানের মাধ্যমে বাংলাদেশের অবকাঠামো তৈরিতে অবদান রেখে চলেছে। উৎপাদন ও উদ্ভাবনে বিনিয়োগ বজায় রেখে প্রতিষ্ঠানটি পণ্যের গুণগত মানের বিষয়ে তাদের প্রতিশ্রুতিতে অটল রয়েছে। অতি সম্প্রতি পদ্মা সেতু প্রকল্পের পাইলিং-এ এই প্রথমবারের মতো ৫০ মিমি রড বিশেষভাবে ডিজাইন ও উৎপাদন করা হয়েছে।

অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি, বিএসআরএম গ্রুপ তার ব্যাপক কর্পোরেট সোশাল রেসপনসিবিলিটি (সিএসআর) কর্মসূচির মাধ্যমে যা বিশেষভাবে শহর এবং গ্রামের প্রান্তিক পর্যায়ের মানুষের জীবনযাত্রা এবং স্বাস্থ্য, পরিবেশগত সুরক্ষা, সংকট মোকাবেলা এবং সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য বিনামুল্যে স্কুল পরিচালনাসহ শিক্ষা সহায়তার মাধ্যমে জাতীয় উন্নয়নে অবদান রাখছে।

বিএসআরএম এর ম্যানেজিং ডিরেক্টর আমেরআলী হুসেইন বলেন, “বিএসআরএম এর প্রতিষ্ঠাতাগণের বদান্যতার দীর্ঘদিনের রীতি অনুসরণ করে আমরা বাংলাদেশে টেকসই উন্নয়নের মূল চালিকাকে অর্থপূর্ণ উপায়ে প্রভাবিত করার চেষ্টা করি। নতুন প্রজন্মের প্রকৌশলীদের ডিজাইন এবং টেকসই সমাধান তৈরির চ্যালেঞ্জ গ্রহণে প্রস্তুত করার জন্য এই উপহারটি দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।”

বৃহত্তর সামাজিক অন্তর্ভুক্তির জন্য জনগণের ক্ষমতায়ন এবং সমাজের ইতিবাচক পরিবর্তনে সক্ষম এমন নৈতিকতা সম্পন্ন নেতৃত্ব তৈরি করতে স্যার ফজলে হাসান আবেদ ব্র্যাক ইউনিভার্সিটির প্রতিষ্ঠা করেন। বিশ্ববিদ্যালয়টির ইনস্টিটিউট, স্কুল, ডিপার্টমেন্ট ও সেন্টারসমূহ, শিক্ষক-শিক্ষার্থীদের বহুমুখী গবেষণায় সম্পৃক্ততা এবং বহু সংখ্যক সহযোগিতামূলক উদ্যোগ এর স্বাক্ষ্য বহন করে চলেছে যার মাধ্যমে সমাজ উপকৃত হয়।

ব্র্যাক ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজ এর চেয়ারপারসন তামারা হাসান আবেদ বলেন, “আমরা বিএসআরএম গ্রুপ অফ কোম্পানিজের এই উপহারকে স্বাগত জানাই কারণ ব্র্যাক ইউনিভার্সিটি তার প্রতিষ্ঠাকালীন চেতনায় অবিচল থেকে উন্নয়ন এবং সামাজিক অগ্রগতির জন্য উদ্ভাবনের বৈশ্বিক ডিসকোর্সে নেতৃত্ব দিতে পরিবর্তনের পথে যাত্রা শুরু করেছে।”

খবরটি শেয়ার করুন। শেয়ার অপশন না পেলে ব্রাউজারের এডব্লকার বন্ধ করুন।

এই ধরনের আরো খবর
sadeaholade
বাংলাদেশ সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর: আবেদনকৃত । © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । ওয়েবসাইটের কোন কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার নিষিদ্ধ।
themesbazarbdtone247