1. abdullah.nwu@gmail.com : Md. Abdullah Al Mamun : Md. Abdullah Al Mamun
  2. mr.sasumon@gmail.com : Shamsul Akram : Shamsul Akram
  3. mohammadanascseiiuc@gmail.com : Mohammad Anas : Mohammad Anas
  4. rabiulazam14@gmail.com : Rabiul Azam : Rabiul Azam
  5. admin@bdtone24.com : Bengali Support : Bengali Support
  6. imrank7006@gmail.com : Imran Khan : Imran Khan
  7. meem17@gmail.com : Shoyaib Forhad : Shoyaib Forhad
  8. mohoshinreza.cs@gmail.com : Mohoshin Reza : Mohoshin Reza
  9. atmnomanchowdhury@gmail.com : Noman Chowdhury : Noman Chowdhury
  10. rasel.mia@uap-bd.edu : Rasel Mia : Rasel Mia
  11. rayhan818@gmail.com : Rayhan Hossain : Rayhan Hossain
  12. masazad1996@gmail.com : Abdus Salam : Abdus Salam
  13. islamshariful721@gmail.com : Shariful Islam : Shariful Islam
  14. suraiyanasrin9@gmail.com : Suraiya Nasrin : Suraiya Nasrin
  15. aftabwafy@gmail.com : Aftab Wafy : Aftab Wafy
জিরো থেকে হিরো কন্তে - BDTone24.com
শুক্রবার, ০৬:০৪ অপরাহ্ন, ২৫ জুন ২০২১ ইং, ১১ আষাঢ় ১৪২৮ বাংলা

জিরো থেকে হিরো কন্তে

নিজস্ব প্রতিবেদক
  • সময় সোমবার, ৩১ মে, ২০২১

কান্তে যেখানে শিরোপা নাকি সেখানে, এই কথাটা সবার মুখে মুখে এখন। তার কারণ টাও অজানা নয় কারো কাছে। ৬ বছর আগে যাকে ফুটবল দুনিয়ায় তেমন কেউই চিনতো না, স্পটলাইটের সব আলোই যে এখন তার দিকে। শুধু কি তাই? আসন্ন ব্যালন ডি অর এর যোগ্য দাবিদার ও ভাবা হচ্ছে এনগোলো কন্তে কে। এখন আধুনিক ফুটবলের সুন্দরতম সেন্ট্রাল মিডফিল্ডারদের একজন। মুঠোভরে দলকে দিচ্ছেন; নিজেও নিচ্ছেন দু’হাত ভরে।

কন্তের অর্জনের খাতায় সবশেষ এবার যোগ হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। পোর্তোর এস্তাদিও দো দ্রাগাওয়ে ম্যানচেস্টার সিটিকে কাই হাভার্টজের একমাত্র গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে চেলসি। দলটির হয়ে মাঝমাঠে দারুণ খেলে কন্তে জিতে নিয়েছেন ম্যাচ সেরার পুরস্কার। সেই সাথে চ্যাম্পিয়ন্স লীগে একাধারে টানা ৩ ম্যাচ ম্যাচসেরা হয়ে অনন্যা কীর্তি গড়েছেন এই ফরাসি মিডফিল্ডার।

২০১৬ সালে কন্তে লেস্টার সিটিতে যোগ দেওয়ার পর পেলেন প্রথম ইংলিশ প্রিমিয়ার প্রিমিয়ার লিগ জয়ের স্বাদ। ওই বছরই পাড়ি জমান চেলসি; স্ট্যামফোর্ড ব্রিজের দলটির হয়ে প্রথম মৌসুমেই উঁচিয়ে ধরলেন ২০১৬-১৭ মৌসুমের লিগ শিরোপা। একের পর এক সাফল্যের মুকুট পরতে থাকলেন এই ফরাসি ফুটবলার। ২০১৭-১৮ মৌসুমে লন্ডনের দলটির হয়ে এফএ কাপ জয়ের পর গেলেন বিশ্বকাপ মিশনে। সেখানেও সফল কন্তে। ফ্রান্স জিতল ২০১৮ সালের বিশ্বকাপ; পেলেন চ্যাম্পিয়নের তকমা ও। চেলসির জার্সিতে ২০১৮-১৯ মৌসুমে ইউরোপা লিগ ট্রফি জেতার পর শনিবার জিতলেন প্রথমবারের মতো ইউরোপ সেরার মুকুট। সাফল্যের ঘোড়া আরো ছুটতে পারে আগামী মাসে হতে যাওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও।

পোর্তোর ফাইনালে সেরা হওয়ার জন্য মিডফিল্ডে নিজেকে উজাড় করে খেলেছেন । সিটির বিপক্ষে তার পারফরম্যান্স দেখিয়েছে, অতীতের ওই সাফল্যগুলোর পেছনে তিনি কেন এতটা অপরিহার্য, কার্যকরী। কন্তের প্রশংসা করতে গিয়ে চেলসির সাবেক মিডফিল্ডার ও বিটি স্পোর্টসের ফুটবল বিশেষজ্ঞ জো কোল সাবেক মিডফিল্ডার ক্লুদ মেকেলিলির কথা স্মরণ করেন।
“কন্তে অবিশ্বাস্য। তাকে দেখে আমি মুগ্ধ । চেলসিতে আমি ফ্রান্সের ক্লুদ মেকেলিলির সঙ্গে খেলেছি, যাকে আমি সেরা ভাবতাম এই ছেলেটাকে (কন্তে) দেখার আগ পর্যন্ত। মেকেলিলির চেয়েও বেশি কিছু আছে এই ছেলেটার মধ্যে। গোলমুখে একজন স্ট্রাইকারের যে খুনে মেজাজ থাকে, মাঝমাঠে সেই একই প্রবৃত্তি এই ছেলেটার মধ্যে আছে। ইলকাই গিনদোয়ান, বের্নার্দ সিলভা এবং ফিল ফোডেন সেটা পড়তে পারেনি। কঁতে স্রেফ এমনই ছিল“

ব্যক্তিগত অনেক স্বীকৃতি, পুরস্কার এই ফরাসি জিতেছেন; কিন্তু এখনও বড় কোনো ব্যক্তিগত সাফল্য যেমন ব্যালন ডি’অর জিততে পারেননি। এ বছর অবশ্যই তার সুযোগ থাকবে তা জয়ের এখন পর্যন্ত কন্তের তেমন তারকা ইমেজ নেই, কিন্তু চেলসির সাবেক মিডফিল্ডার ব্রাজিলিয়ান রামিরেসের বিশ্বাস, ব্যালন ডি’অরের আলোচনার টেবিলে কন্তেকে নিয়ে কথা হবেই।
সে খুবই শান্ত এবং সবসময়ই শান্ত প্রকৃতির। অসাধারণ একজন খেলোয়াড়। মাঠের প্রতিটা কোণায় তাকে দেখা যায়-রক্ষণে, মাঝমাঠে, আক্রমণে, দুই পাশে, সব জায়গায়। বিশ্ব সেরাদের একজন। সে যেভাবে খেলে, হৃদয় ছুঁয়ে যায়।”

এখন দেখার বিষয় , ফুটবল বিশ্বের নতুন হিরো এংগোলো কন্তে কি ব্যালন ডি অর জিততে পারবে কিনা, তার জন্য অপেক্ষা করতে হবে চলতি বছরের ব্যালন ডি অর বিজয়ীর নাম ঘোষণা করা পর্যন্ত।

খবরটি শেয়ার করুন। শেয়ার অপশন না পেলে ব্রাউজারের এডব্লকার বন্ধ করুন।

এই ধরনের আরো খবর
sadeaholade
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোন কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার নিষিদ্ধ।
themesbazarbdtone247