1. [email protected] : Md. Abdullah Al Mamun : Md. Abdullah Al Mamun
  2. [email protected] : admin : admin
  3. [email protected] : Shamsul Akram : Shamsul Akram
  4. [email protected] : Mohammad Anas : Mohammad Anas
  5. [email protected] : Rabiul Azam : Rabiul Azam
  6. [email protected] : Imran Khan : Imran Khan
  7. [email protected] : Juwel Rana : Juwel Rana
  8. [email protected] : Shoyaib Forhad : Shoyaib Forhad
  9. [email protected] : Mijanur Rahman : Mijanur Rahman
  10. [email protected] : Mohoshin Reza : Mohoshin Reza
  11. [email protected] : Noman Chowdhury : Noman Chowdhury
  12. [email protected] : Md. Rakibul Islam : Md. Rakibul Islam
  13. [email protected] : Rasel Mia : Rasel Mia
  14. [email protected] : Rayhan Hossain : Rayhan Hossain
  15. [email protected] : Abdus Salam : Abdus Salam
  16. [email protected] : Shariful Islam : Shariful Islam
  17. [email protected] : BN Support : BN Support
  18. [email protected] : Suraiya Nasrin : Suraiya Nasrin
  19. [email protected] : Aftab Wafy : Aftab Wafy
বিসিএস-এর উদ্যোগে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ অনুষ্ঠান - BDTone24.com
রবিবার, ০৪:১০ অপরাহ্ন, ১৯ সেপ্টেম্বর ২০২১ ইং, ৪ আশ্বিন ১৪২৮ বাংলা

বিসিএস-এর উদ্যোগে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
  • সময় শনিবার, ১৯ জুন, ২০২১
bcs

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশর আইসিটি পেশাজীবীদের অন্যতম প্রধান সংগঠন বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) গত ৪ মাসে সাইবার সিকিউরিটি,ডাটা সেন্টার ম্যানেজমেন্ট, ইথিকাল হ্যাকিং ও প্রকল্প ব্যবস্থাপনা বিষয়সমূহের উপর বিভিন্ন প্রতিষ্ঠানে আইটি পেশায় কর্মরত বিসিএস এর সর্বমোট ৮৮৭ (আটশত সাতাশি) জন সদস্যকে সম্পূর্ণ বিনামূল্যে ভার্চুয়াল প্রশিক্ষণ প্রদান করেছে।

চতুর্থ শিল্পবিপ্লব তথা তথ্য-প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও দেশের আইটি পেশাজীবিদের বিভিন্ন খাতে পেশাগত যোগ্যতা ও দক্ষতা বিকাশে বছরব্যাপী এ ধরণের প্রশিক্ষণ কার্যক্রম চলমান থাকবে বলে বাংলাদেশ কম্পিউটার সোসাইটির বর্তমান নির্বাহী কমিটি জানায়।

এরই ধারাবাহিকতায় ১৮ জুন ২০২১ তারিখে বাংলাদেশ কম্পিউটার সোসাইটির উদ্যোগে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ (ভার্চুয়াল) অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জনাব এ. কে. এম. আফতাব উল ইসলাম, এফ সি এ, পরিচালক, বাংলাদেশ ব্যাংক পরিচালনা পর্ষদ এবং ড. এম মোশাররফ হোসেন, এফসিএ, চেয়ারম্যান, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার সোসাইটির প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোহাম্মদ শরীফ উদ্দিন। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বিসিএস এর ট্রেজারার ড. মুহাম্মদ জিয়াউল ইসলাম।

সভার শুরুতে বিসিএস এর জেনারেল সেক্রেটারি আবদুর রহমান খান জিহাদ সূচনা বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ডিজিটাল অবকাঠামো বিনির্মাণে আইসিটি ক্যাডার প্রতিষ্ঠার ব্যাপারে মন্ত্রীর কাছে জোরালো দাবী উত্থাপন করেন। ভাইস-প্রেসিডেন্ট (একাডেমিক), প্রফেসর ড. মুহাম্মদ নূরুল হুদা প্রশিক্ষণ রিপোর্ট পাঠ করেন ।

tele

মন্ত্রী তাঁর বক্তব্যের শুরুতে বাংলাদেশ কম্পিউটার সোসাইটির যুগোপযোগি প্রশিক্ষণ আয়োজনের উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি সাইবার সিকিউরিটি বিষয়ক প্রশিক্ষনের মাধ্যমে এই সেক্টরে দক্ষ জনবল গড়ে তোলার ব্যাপারে বিশেষ জোর দেন।

এছাড়া কম্পিউটার প্রোগ্রামিং এর মৌলিক জ্ঞানের ভীত আরও সমৃদ্ধ করার জন্য শিশু কিশোরদের উপযোগী প্রশিক্ষন আয়োজন করার ব্যাপারে দিক নির্দেশনা দেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে ডিজিটাল বাংলাদেশ গড়ায় তাঁর অবদানের কথা তুলে ধরেন।

টেলিকম ক্যাডারকে আরোও শক্তিশালী করার পাশাপাশি আইসিটি ক্যাডার প্রতিষ্ঠার লক্ষ্যে মন্ত্রী মহোদয় কাজ করবেন বলে উল্লেখ্য করেন।

সভায় বিশেষ অতিথি এ. কে. এম. আফতাব উল ইসলাম আইসিটি শিল্প বিকাশে বিনিয়োগ বাড়ানোর উপর আলোকপাত ও আইটি পেশাজীবীদের জন্য বিসিএস এর এই প্রশিক্ষণ উদ্যোগকে সময়পোযোগী ফলপ্রসূ বলে অভিমত ব্যাক্ত করেন।

অপর বিশেষ অতিথি ড. এম মোশাররফ হোসেন তাঁর বক্তব্যে অর্থনৈতিক উন্নয়নে আইসিটি সেক্টরের ভূমিকা তুলে ধরার পাশাপশি দেশের ইনস্যুরেন্স খাতকে ডিজিটালাইজেশন করার উপর গুরুত্বারোপ করেন।

অতিথিদের বক্তব্য শেষে সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ শরীফ উদ্দিন অনুষ্ঠান সমাপনী বক্তব্যে ডিজিটাল বাংলাদেশকে সমৃদ্ধ করতে বাংলাদেশ কম্পিউটার সোসাইটিকে আরোও শক্তিশালী করার জন্য সভায় উপস্থিত সবার সহযোগিতা কামনা করেন।

পরিশেষে জয়েন্ট সেক্রেটারি (একাডেমিক) নজরুল ইসলাম ভূঁইয়া সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

খবরটি শেয়ার করুন। শেয়ার অপশন না পেলে ব্রাউজারের এডব্লকার বন্ধ করুন।

এই ধরনের আরো খবর
sadeaholade
বাংলাদেশ সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর : আবেদনকৃত । © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । ওয়েবসাইটের কোন কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার নিষিদ্ধ।
themesbazarbdtone247