ঢাকা   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে

নবগঠিত বোর্ড অব ট্রাস্টিজের সদস্যগণের সংবর্ধনা অনুষ্ঠিত

নবগঠিত বোর্ড অব ট্রাস্টিজের সদস্যগণের সংবর্ধনা অনুষ্ঠিত

নবগঠিত বোর্ড অব ট্রাস্টিজের সদস্যগণের সংবর্ধনা অনুষ্ঠিত

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবগঠিত বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান ও সদস্যগণকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

আজ ২২ আগস্ট সকাল ১১:০০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে সংবর্ধনা প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও সর্বশেষ অসহোযোগ আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও সকলের আত্মার শান্তি কামনায় দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

এরপর নবগঠিত বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যান জনাব মোহাম্মদ শামসুল আলম লিটন, নির্বাহী চেয়ারম্যান জনাব মো. মোবারক হোসেন, সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব আরিফুল বারী মজুমদার ও সদস্য সচিব জনাব মো. কামরুজ্জামান লিটু, সম্মানিত সদস্য ড. মো. সিরাজুল হক চৌধুরী, জনাব মো. জোনায়েত আহমেদ, জনাব সেলিনা বেগম এবং জনাব মোসা. কামরুন নেহারকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করা হয়।

বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যান জনাব মোহাম্মদ শামসুল আলম লিটন তার বক্তব্যের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ড. ইয়াজউদ্দিন আহম্মেদ এবং প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর (বাংলাদেশে প্রথম নারী উপাচার্য) অধ্যাপক ড. আনোয়ারা বেগমের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং যে সকল ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সদস্যগণ বিশ্ববিদ্যালয়কে বর্তমান পর্যায়ে উন্নিত করতে অবদান রেখেছেন তাঁদের কৃতিত্ব স্মরণ করেন।

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ড. ইয়াজউদ্দিন আহম্মেদ এর অনুপ্রেরণায় Centre of Excellence হিসেবে গড়ে তোলার অভিপ্রায় পুন:ব্যক্ত করেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি এডুকেশন, স্কিল ডেভেলপমেন্ট ও নতুন আইডিয়া উদ্ভাবনের উপর জোর দিতে হবে। এছাড়া গবেষণার ক্ষেত্রেও বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হবে।

সভাপতির বক্তব্যে মাননীয় উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে নবগঠিত ট্রাস্টি বোর্ডের সদস্যগণের সার্বিক সহযোগিতা কামনা করেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মো. আব্দুল কাইউম সরদার বিশ্ববিদ্যালয়ের বিগত ২০ বছরের অর্জন ও পরিচিতি সম্পর্কে তুলে ধরেন।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মো. কামরান চৌধুরী, এগ্রিবিজনেস বিভাগের চেয়ারম্যান জনাব মো. মোশাররফ হোসেন, পাবলিক হেলথ বিভাগের প্রভাষক জনাব কাজী মাকসুদুর রহমান, সিএসই বিভাগের প্রভাষক জনাব রাফিদ মাহমুদ হক, ফার্মেসি বিভাগের প্রভাষক জনাব শাতিল রাফিয়া এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক জনাব ইসমাইল হোসেন ইমন।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ.কে.এম দেলোয়ার হোসেন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, কো-অর্ডিনেটর, শিক্ষকমন্ডলী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।