ঢাকা   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

সাউথইস্ট ইউনিভার্সিটিতে

শহীদদের স্মরণে আলোচনা সভা দোয়া মাহফিল

শহীদদের স্মরণে আলোচনা সভা দোয়া মাহফিল

শহীদদের স্মরণে আলোচনা সভা দোয়া মাহফিল

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাউথইস্ট ইউনিভার্সিটির চার শিক্ষার্থী শহিদ মোঃ রাব্বি মিয়া, শহিদ রাকিব হোসাইন, শহিদ ইমতিয়াজ আহমেদ জাবির, শহিদ রবিউল ইসলাম লিমনসহ সারা বাংলাদেশের সকল শহিদদের স্মরণে সাউথইস্ট ইউনিভার্সিটি ১২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের মাল্টিপারপাস হলে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম মোফাজ্জল হোসেন, শহিদ পরিবারের সদস্যবৃন্দ ও শহিদদের সহপাঠিরা। 

সাউথইস্ট ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব রেজাউল করিম এক লিখিত বক্তব্যে শহিদ ও আহতদের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। তিনি উল্লেখ করেন, দেশের জন্য শহিদদের আত্মত্যাগ ও সাহস সবার জন্য অনুপ্রেরনা হয়ে থাকবে। 

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখবেন দোয়া মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এবং সাউথইস্ট বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম। অন্যান্যদের মাঝে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর জেনারেল কাজী ফকরুদ্দিন আহমেদ, ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা ও দোয়া মাহফিলের পূর্বে শহিদদের স্মরণে ইউনিভার্সিটিমে নামকরণকৃত চারটি হলের নাম ফলক উম্মোচন করা হয়। অনুষ্ঠানে চার শহিদ পরিবারের সদস্যদের হাতে প্রত্যেক পরিবারের জন্য  দক্ষ (১০) লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়। 

দোয়া মাহফিল ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয় । দোয়া পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ডাঃ মোঃ আতাউর রহমান মিয়াজী।