ঢাকা   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

সাউথইস্ট ইউনিভার্সিটি ও টিএমএসএস-এর মধ্যে সমঝোতা স্মারক

সাউথইস্ট ইউনিভার্সিটি ও টিএমএসএস-এর মধ্যে সমঝোতা স্মারক

সাউথইস্ট ইউনিভার্সিটি ও টিএমএসএস-এর মধ্যে সমঝোতা স্মারক

সাউথইস্ট ইউনিভার্সিটি (SEU) এবং টিএমএসএস গ্র্যান্ড হেলথ সেক্টরের মধ্যে গবেষণা, শিক্ষা এবং স্বাস্থ্যসেবায় সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে একটি সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষরিত হয়েছে। ৫ অক্টোবর, ২০২৪ তারিখে টিএমএসএস বগুড়ার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক ব্যবসায়িক বৈঠক এবং MoU স্বাক্ষর অনুষ্ঠানে এই চুক্তি সম্পন্ন হয়।

উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। টিএমএসএস-এর পক্ষ থেকে প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে-আরা বেগম এবং উপ-নির্বাহী পরিচালক ড. মো. মতিউর রহমান উপস্থিত ছিলেন। সাউথইস্ট ইউনিভার্সিটির পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, গবেষণা ও প্রশিক্ষণ পরিচালক অধ্যাপক ড. হাসনাত এম আলমগীর, এবং ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জনাব এম তারিক আল জলিল উপস্থিত ছিলেন।

এ সমঝোতা স্বারক স্বাক্ষরের লক্ষ্য হলো যৌথ গবেষণা প্রকল্প, একাডেমিক প্রোগ্রাম উন্নয়ন এবং চলমান শিক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে দুই প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতার একটি কাঠামো প্রতিষ্ঠা করা।

সমঝোতা স্বারক স্বাক্ষর অনুষ্ঠানের আগে, ৪ অক্টোবর, ২০২৪ তারিখে সাউথইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। পরিদর্শনকালে, অধ্যাপক ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং গবেষণাগার পরিদর্শন করেন, শিক্ষক ও কর্মচারীদের সাথে সাক্ষাৎ করেন এবং পুন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক প্রোগ্রাম এবং গবেষণা উদ্যোগ সম্পর্কে জানেন। পুন্দ্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. চিত্ত রঞ্জন মিশ্র তাঁকে স্বাগত জানান।