ঢাকা   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের দায়িত্বে নুরুন নাহার

অর্থ-বাণিজ্য

বিডিটোন ডেস্ক

প্রকাশিত: ০২:০০, ১২ আগস্ট ২০২৪

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের দায়িত্বে নুরুন নাহার

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের দায়িত্বে নুরুন নাহার

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার পদত্যাগ করায় ডেপুটি গভর্নর নুরুন নাহারকে গভর্নর হিসেবে দায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয়েছে।

রোববার (১১ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব আফসানা বিলকিসের স্বাক্ষরিত এক আদেশে এ নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের পদত্যাগজনিত কারণে ১১ আগস্ট থেকে নতুন গভর্নরের যোগ দেয়ার আগ পর্যন্ত দৈনন্দিন কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নররা স্ব স্ব ক্ষেত্রে তাদের দৈনন্দিন কার্যক্রম সম্পাদন করবেন।

আব্দুর রউফ তালুকদার পদত্যাগের পর গভর্নর ছাড়াই কেন্দ্রীয় ব্যাংক চলেছে এক দিন। এ পরিস্থিতিতে ডেপুটি গভর্নর নুরুন নাহারকে গভর্নরের দায়িত্ব দেয়া হলো।

এর আগে, শুক্রবার দুপুরে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো: আবদুর রহমান খানের কাছে পদত্যাগপত্র পাঠান গভর্নর আব্দুর রউফ তালুকদার। সেখানে তিনি পদত্যাগের জন্য ব্যক্তিগত অসুবিধার কথা উল্লেখ করেন। তবে এ বিষয়ে সচিব আবদুর রহমান খান কোনো মন্তব্য করেননি।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর থেকে বাংলাদেশ ব্যাংকে যাননি গভর্নর আব্দুর রউফ তালুকদার। এমনকি তিনি তার বাসভবন গভর্নর হাউসেও নেই বলে জানা গেছে।