1. [email protected] : Md. Abdullah Al Mamun : Md. Abdullah Al Mamun
  2. [email protected] : admin : admin
  3. [email protected] : Shamsul Akram : Md. Shamsul Akram
  4. [email protected] : Mohammad Anas : Mohammad Anas
  5. [email protected] : Rabiul Azam : Rabiul Azam
  6. [email protected] : Imran Khan : Imran Khan
  7. [email protected] : Jannatul Ferdous : Jannatul Ferdous
  8. [email protected] : Juwel Rana : Juwel Rana
  9. [email protected] : K M Khalid Shifullah : K M Khalid Shifullah
  10. [email protected] : Md. Mahbubur Rahman : Md. Mahbubur Rahman
  11. [email protected] : Masud Abdullah : Masud Abdullah
  12. [email protected] : Shoyaib Forhad : Shoyaib Forhad
  13. [email protected] : Mijanur Rahman : Mijanur Rahman
  14. [email protected] : Mohoshin Reza : Mohoshin Reza
  15. [email protected] : Noman Chowdhury : Noman Chowdhury
  16. [email protected] : Md. Rakibul Islam : Md. Rakibul Islam
  17. [email protected] : Rasel Mia : Rasel Mia
  18. [email protected] : Rayhan Hossain : Rayhan Hossain
  19. [email protected] : Md. Sabbir Ahamed : Md. Sabbir Ahamed
  20. [email protected] : Abdus Salam : Abdus Salam
  21. [email protected] : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
  22. [email protected] : Shariful Islam : Shariful Islam
  23. [email protected] : BN Support : BN Support
  24. [email protected] : Suraiya Nasrin : Suraiya Nasrin
  25. [email protected] : Aftab Wafy : Aftab Wafy
বিডিটোন২৪.কমের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত - BDTone24.com
শুক্রবার, ১১:১৪ অপরাহ্ন, ০৩ ফেব্রুয়ারী ২০২৩ ইং, ২১ মাঘ ১৪২৯ বাংলা

বিডিটোন২৪.কমের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

আজ প্রকাশনার দুই বছর পূর্ণ করলো বিডিটোন২৪.কম, যা অত্যন্ত গৌরবের। ২০২০ সালের ১০ই সেপ্টেম্বর, বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নতকরণ, দেশের গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে প্রতিষ্ঠিত হয়েছিল।

মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িকতা ও উদার মূল্যবোধের ধারণা বুকে নিয়ে ‘সত্য সংবাদ সবার আগে’ এই স্লোগানকে সামনে রেখে প্রতিষ্ঠিত হয় বিডিটোন২৪.কম।

প্রতিষ্ঠার শুরু থেকেই বিডিটোন২৪.কম পাঠক, লেখক, বুদ্ধিজীবী, সংস্কৃতিকর্মী ও সচেতন মহলের কাছে সহজেই গ্রহণযোগ্যতা পেয়ে আসছে। অনলাইন নিউজপোর্টালটি নিজ দেশের গণ্ডি পেরিয়ে এখন জার্মানিসহ বেশ কিছু দেশে নিউজপরিবেশন করছে।

দেশের বিভিন্ন বিভাগ, জেলা, উপজেলা থেকে মুলধারার প্রতিষ্ঠিত সাংবাদিকদের নিয়ে নিয়মিত সংবাদ প্রকাশনার অব্যহত রেখেছে বিডিটোন২৪.কম।

প্রতিনিধিদের পাঠানো সংবাদের জনপ্রিয়তা এবং প্রতিনিধিদের সার্বিক সহায়তার ফলে প্রায় দুই লক্ষাধিক পাঠক যুক্ত হয়েছেন এই পোর্টালের সাথে।

প্রতিষ্ঠা বার্ষিকীতে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করেন বিডিটোন২৪.কম কর্তৃপক্ষ। বেইজিং থেকে যুক্ত সাব্বির আহম্মেদ ও আব্দুস সালাম-এর যৌথ সঞ্চালনায়, সম্পাদক ও প্রকাশক মোঃ শামসুল আকরামের সভাপতিত্বে অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির স্থান অলঙ্কৃত করেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন, “আমি আশা করি, বিডিটোন২৪.কম, মহান মুক্তিযুদ্ধের চেতনা, জাতির পিতার আদর্শ এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ-এর আদর্শকে ধারণ করে সরকারের উন্নয়নমূলক সংবাদ ও দেশ-বিদেশের সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে বস্তুনিষ্ঠ ও সত্য খবর প্রকাশ করবে।

বঙ্গবন্ধুকে হত্যার প্লট তৈরিকারী জাসদ নিয়ন্ত্রিত পত্রিকা দৈনিক গণকন্ঠ, তৎকালীন দৈনিক হক কথার গঠনমূলক সমালোচনা করে তিনি বলেন, অপসাংবাদিকতা, হলুদ সাংবাদিকতা পরিহার করতে হবে।”

অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও সাংবাদিক দৈনিক যুগান্তরের সম্পাদক এবং জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম। সাংবাদিকদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তৃতায় তিনি বলেন, “গণমাধ্যমকর্মীদেরকে আরো সাহসী হতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে এবং চতুর্থ শিল্প বিপ্লবের অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।”

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ তাসবীরুল হক অনু, বাংলাদেশ জনসংযোগ সমিতি এর মহাসচিব ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও প্রধান কর্মকর্তা জনাব মনিরুজ্জামান টিপু, জার্মান-বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট লেখক ও সাংবাদিক খান লিটন।

এছাড়াও বিডিটোন২৪.কমের অন্যান্য সাংবাদিকবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধি, শুভাকাঙ্ক্ষী, পাঠক, লেখকসহ অন্যান্য শ্রেণি পেশার মানুষের উপস্থিতি অনুষ্ঠানকে প্রণবন্ত করে তোলে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চট্টগ্রাম থেকে যুক্ত হাফেজ মোঃ সা’দ। পরে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের কর্মকর্তা ও বিডিটোন২৪.কমের সম্মানিত সহযোগী সম্পাদক বাচ্চু শেখ রবিন।

বিশেষ অতিথির বক্তব্যে মোঃ তাসবীরুল হক অনু বলেন, “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে গণমাধ্যম স্বাধীনভাবে তাদের মত প্রকাশ করতে পারছে। তবে এই সুযোগ নিয়ে যারা অপসাংবাদিকতা ও হলুদ সাংবাদিকতা করছেন তাদেরকে কোন ছাড় দেয়া হবে না।”

বাংলাদেশ জনসংযোগ সমিতি এর মহাসচিব ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও প্রধান কর্মকর্তা শ্রদ্ধেয় জনাব মনিরুজ্জামান টিপু বিশেষ অতিথির বক্তব্যে বলেন, “বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের পক্ষে নিউজ তুলে ধরার পাশাপাশি সাংবাদিক ও অন্যান্য গনমাধ্যমকর্মীদের যথার্থ মূল্যায়ন করা অত্যান্ত প্রয়োজন।”

বিশেষ অতিথির বক্তব্যে জার্মান-বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট লেখক ও সাংবাদিক খান লিটন বিডিটোন২৪.কমের উত্তরোত্তর উন্নয়ন ও সাফল্য কামনা করেন।

জার্মানি থেকে যুক্ত হয়ে উক্ত অনুষ্ঠানের সভাপতি মোঃ শামসুল আকরাম উপস্থিত সকল সাংবাদিক, অতিথি, বিজ্ঞাপনদাতা ও পাঠকদের প্রতি ধন্যবাদ ও বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরে তিনি সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

 

পুরো অনুষ্ঠানের ভিডিওঃ 

বাংলাদেশ সরকার অনুমোদিত নিবন্ধন নম্বর: আবেদনকৃত । © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত । ওয়েবসাইটের কোন কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার নিষিদ্ধ।
themesbazarbdtone247