ঢাকা   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

দুর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী

দুর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী

দুর্নীতিবাজদের চাকরিচ্যুতি এবং সম্পদ বাজেয়াপ্ত চান মোমেন

আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত আবুল মাল আব্দুল মুহিতের ভাই একে আব্দুল মোমেন। বড় ভাইয়ের আসন (সিলেট-১) থেকে ২০১৮ সালে নৌকা প্রতীকে নির্বাচন করে সংসদ সদস্য হয়েই পান পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব। চলতি দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী হলেও মোমেন মন্ত্রিসভায় যায়গা পায়নি।

বিভিন্ন সময়ে অনর্থক কথার কারনে আলোচনায় থাকলেও এবার আছেন দুর্নীতি বিরোধী বিভিন্ন বক্তব্য দিয়ে, সংসদে চলতি বাজেট অধিবেশনেও তিনি দুর্নীতির বিরুদ্ধে শক্ত বক্তব্য দিয়েছেন যা বেশ আলোচনায়।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী তার ফেইসবুক পোস্টে লেখেন, “দুর্নীতির অভিযোগে অভিযুক্তদের এক দপ্তর থেকে আরেক দপ্তরে বদলি কোনো কার্যকরী শাস্তি হতে পারে না, বরং দুর্নীতিতে অভিযুক্ত ব্যক্তির সম্পদের সঠিক হিসাব বের করতে হবে এবং তার সকল সম্পদ বাজেয়াপ্ত করে নিলামে বিক্রি করে দেয়া দরকার এবং অবশ্যই তাকে তড়িত বেগে চাকরিচ্যুত করতে হবে।

“বদলি শাস্তি হতে পারে না। মনে রাখতে হবে, সরকারি চাকরিজীবীর সবচেয়ে বড় হাতিয়ার ও সম্পদ হচ্ছে তার সরকারি চাকরিটি। দুর্নীতিপরায়ণরা জনগণের শত্রু, দেশের শত্রু” আর তাই বদলি নয়, ‘দুর্নীতিবাজের’ চাকরিচ্যুতি, সম্পদ বাজেয়াপ্ত চান তিনি।