ঢাকা   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

রংপুর যাচ্ছে বিচার বিভাগীয় তদন্ত কমিশন

জাতীয়

বিডিটোন ডেস্ক

প্রকাশিত: ০২:১০, ২ আগস্ট ২০২৪

রংপুর যাচ্ছে বিচার বিভাগীয় তদন্ত কমিশন

রংপুর যাচ্ছে বিচার বিভাগীয় তদন্ত কমিশন

সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করতে ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যগ্রহণ করতে আগামী রোববার (৪ আগস্ট) রংপুর যাচ্ছে বিচার বিভাগীয় তদন্ত কমিশন।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে সুপ্রিম কোর্টে তদন্ত কমিশনের অস্থায়ী কার্যালয়ে কমিশনের সভাপতি বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, বিচার বিভাগী তদন্ত কমিশন যে রংপুরে যাচ্ছে সে বিষয়টি সর্বসাধারণকে জানানোর জন্য আগামীকাল মাইকিং করা হবে। তদন্ত কমিশনের কাছে যারা সাক্ষী দিতে আসবেন তাদের কোনো প্রকার ভয়ভীতি দেখানো হলে কমিশন ছাড় দেবে না।

কমিশন সূত্র জানিয়েছে, আগামী ৫ আগস্ট সকাল ৯টায় রংপুর সার্কিট হাউজে সহিংসতায় নিহত মো. আবু সাঈদের বিষয়ে সাক্ষ্যগ্রহণ করা হবে। ৬ আগস্ট নিহত সাজ্জাদ হোসেন, মোসলেম উদ্দিন মিলন ও মো. মানিক মিয়ার বিষয়ে সাক্ষ্যগ্রহণ করা হবে। এ ছাড়া ৭ আগস্ট নিহত মেরাজুল ইসলাম ও আবদুল্লাহ আল তাহেরের বিষয়ে সাক্ষ্যগ্রহণ করা হবে।

জানা গেছে, তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিশন গত ১৬ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত কোটাবিরোধী আন্দোলনকে ঘিরে সহিংসতায় নিহত ও আহতের ঘটনায় দায়ীদের চিহ্নিত করবে ও কারণ উদঘাটন করবে।

এ সময় বিচার বিভাগীয় তদন্ত কমিশনের সদস্য বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজল ও বিচারপতি মো. শওকত আলী চৌধুরী উপস্থিত ছিলেন।