ঢাকা   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেটারদের রাজনীতি থেকে দূরে থাকার পরামর্শ প্রধান নির্বাচকের

খেলাধুলা

বিডিটোন ডেস্ক

প্রকাশিত: ২১:৪৮, ১২ আগস্ট ২০২৪

আপডেট: ২১:৫১, ১২ আগস্ট ২০২৪

ক্রিকেটারদের রাজনীতি থেকে দূরে থাকার পরামর্শ প্রধান নির্বাচকের

রাজনীতি থেকে দূরে থাকার পরামর্শ লিপুর

বাংলাদেশ একটি পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে, এর হাওয়া লেগেছে ক্রিকেটেও। সরকার পরিবর্তনের পর থেকে অনেক বোর্ড পরিচালক বিসিবিতে আসছেন না, তাদের মধ্যে অনেকেই দেশের বাইরে এমনকি বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও দেশের বাইরে। এমন অস্থির পরিস্থিতে সাবেক বর্তমান অনেক ক্রিকেটার কথা বলেছেন।

যার শুরুটা হয়েছে নুরুল হাসান সোহান এবং রুবেল হোসেনের ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে, নিজেদের ভেরিফাইড ফেইসবুকে তারা বর্তমান ক্রিকেট বোর্ডের অসঙ্গতি নিয়ে কথা বলেন। নুরুল হাসান এর মতে একজন ক্রিকেটারের অবসরের আগে রাজনীতিতে প্রবেশ করা উচিৎ নয়।

এবার সেই সুরেই কথা বললেন বাংলাদেশের প্রধান নির্বাচক গাজী আসশরাফ হোসেন লিপু। সংসদ সদস্য সাকিব আল হাসানের প্রসঙ্গে আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক বলেছেন, “যে সংস্কারের ছোঁয়া লেগেছে, আমার বিশ্বাস নিশ্চয়ই এমন কিছু প্রক্রিয়া থাকবে কেউ জাতীয় দলে থাকা অবস্থায় রাজনীতি করতে পারবেন কি না।”

নিজের অবস্থান জানিয়ে এর একটা ব্যাখ্যাও দিয়েছেন গাজী আশরাফ হোসেন, ‘যদি খেলা থাকে এবং রাজনৈতিক কর্মকাণ্ড থাকে, তাহলে আপনি কোনটাকে অগ্রাধিকার দেবেন। একটা নির্দিষ্ট দিকনির্দেশনা যদি থাকে, তাহলে মনে হয় ভালো। তাহলে কোনো খেলোয়াড় রাজনীতিতে যাওয়ার আগে চিন্তা করবেন, তাঁর অগ্রাধিকার কোথায়। এই রাস্তাটা মনে হয় বন্ধ হওয়া উচিত।’

সাকিবেরও খেলোয়াড়ি জীবনের পাশাপাশি রাজনীতিতে জড়িয়ে পড়াকে ‘ভুল’ সিদ্ধান্ত হিসেবে দেখছেন তিনি, তবে তার শোধরানোর সুযোগও আছে। তার পথচলায় যদি কোনো ভুল হয়ে থাকে, তার নিজেরই বোঝার সুযোগ হবে, নিজেকেই সঠিক রাস্তায় বের করতে হবে মত লিপুর।’

তিনি আরো যোগ করেন এই যে, এই দায় তিনি শুধু খেলোয়াড়দের দিতে চান না, রাজনৈতিক দলেরও দায় দেখেন তিনি। একজন খেলোয়াড় তিনি খেলা চলাকালীন রাজনৈতিক দলে যোগ দিবেন, দেশের স্বার্থের কথা চিন্তা করেও এই প্রক্রিয়া থেকে রাজনৈতিক দলগুলোকে বের হয়ে আসার আহব্বান জানিয়েছেন তিনি।

সম্পর্কিত বিষয়: