ঢাকা   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

রিয়াল মাদ্রিদে স্বপ্নের শুর কিলিয়ান এমবাপ্পের

রিয়াল মাদ্রিদে স্বপ্নের শুর কিলিয়ান এমবাপ্পের

স্বপ্নের ক্লাবে যাত্রা শুরু এমবাপ্পের। রয়টার্স

প্রায় পাঁচ বছর ধরে দলবদল নিয়ে গুঞ্জন চলেছে কিলিয়ান এমবাপ্পের আর রিয়াল মাদ্রিদের মধ্যে, যে ক্লাবে খেলতে চেয়েছেন সেই ছোট্ট এমবাপ্পে থাকতেই। রুমের দেয়ালে রিয়াল মাদ্রিদের জার্সি আর রোনাল্ডোর ছবি দিয়ে ছিল সাজানো, স্বপ্নের ক্লাবে আসি আসি করেও পিএসজি তেই থেকেছেন অনেকবার। শেষ পর্যন্ত দুই পক্ষের ব্যাটে-বলে মিলেছে গত জুনে। পিএসজি থেকে এমবাপ্পেকে ফ্রি ট্রান্সফারে পেয়েছে রিয়াল আর তাতেই এবার স্বপ্ন পূরণ।

তাই অনেকের মত ছিল রিয়ালে অভিষেকের পর এমবাপ্পে যা-ই করুন, সেটাই ইতিহাস হয়ে থাকবে। উয়েফা সুপার কাপে গতকাল রাতে আতালান্তাকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে রিয়াল। অভিষেকে নেমেই গোল করে ইতিহাস তৈরিও করে ফেললেন।

ফুটবলের তথ্য-পরিসংখ্যানবিষয়ক এক্স হ্যান্ডল ‘মিস্টারচিপ’ জানিয়েছে, রিয়ালের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ক্লাবটির হয়ে অভিষেক ম্যাচে গোল করার পাশাপাশি শিরোপা জিতলেন এমবাপ্পে। ২০১৬ সালে উয়েফা সুপার কাপেই প্রথম এই কীর্তি গড়েছিলেন মার্কো আসেনসিওর।

রিয়ালে অভিষেকেই শিরোপা জিতে এমবাপ্পে কতটা উচ্ছ্বসিত, সেটি তাঁর এক্সে করা পোস্টেই বোঝা যায়, ‘বিশ্বের সেরা ক্লাবের হয়ে প্রথম শিরোপা জয়। চলো আরও জিতি, আলা মাদ্রিদ।

সম্পর্কিত বিষয়: