ঢাকা   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশের চার পেসারের বিপরীতে পাকিস্তানের ছয় পেসার

খেলাধুলা

বিডিটোন ডেস্ক

প্রকাশিত: ২৩:২৫, ১৬ আগস্ট ২০২৪

আপডেট: ২৩:২৬, ১৬ আগস্ট ২০২৪

বাংলাদেশের চার পেসারের বিপরীতে পাকিস্তানের ছয় পেসার

পিসিবি পডকাস্টে কথা বলছেন পাকিস্তান অধিনায়ক এবং টেস্ট কোচ

বাংলাদেশের পাকিস্তান সফরে টেস্ট দলে পেসার হিসেবে আছেন নাহিদ রানা, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও খালেদ আহমেদ। গতকাল অনুশীলনের পর সাংবাদিকদের স্পিন কোচ মুশতাক বলেন, বিদেশের মাটিতে টেস্ট জেতানোর মতো পেসার দলে আছেন এবং তাঁরা আরও পরিণত হচ্ছেন, কন্ডিশনের ওপর নির্ভর করছে সবকিছু, ছেলেরা প্রস্তুত যদি উইকেটে ঘাস থাকে, আমরা চার পেসার নামিয়ে দেব।

মুশতাক আরো বলেন, ‘আমার মতে, বাংলাদেশে এখন বেশ ভালো কয়েকজন পেসার রয়েছে। অনুশীলনেই আপনারা ওদের দেখবেন তারা ঠিক দিকেই এগোচ্ছে, হয়তো আরো কিছুটা সময় লাগবে। কিন্তু তারা যদি শিখতে থাকে এবং নিজেদের ওপর বিশ্বাস রাখে, তাহলে আশা করছি, তারা পার্থক্য গড়ে দিতে পারবে এবং বিদেশের মাটিতেও ম্যাচ জিততে পারবে।’

এদিকে আজ পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক শান মাসুদ এক পডকাস্টে বলেছেন, একজন মাত্র স্পিনার ও ছয় পেসারের মধ্যে যাঁরাই একাদশে থাকুন, ২০ উইকেট নেওয়ার সামর্থ্য তাঁদের আছে। বাংলাদেশের বিপক্ষে ঘোষিত দুই টেস্টের পাকিস্তান টেস্ট দলে পেসার হিসাবে আছে শাহিন শাহ আফ্রিদি, আমের জামাল, খুররাম শাহজাদা, মোহাম্মাদ আলি ও নাসিম শাহ্‌।  

আফ্রিদি বাংলাদেশ সিরিজে বিশ্রামে থাকতে পারেন, এমন গুঞ্জন ছিল। বিষয়টি নিয়ে কথা বলতে হয়েছে পাকিস্তান টেস্ট দলের কোচ জেসন গিলেস্পিকেও, তিনি আফ্রিদিকে বিশ্রাম দেওয়ার ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত আফ্রিদিকে দলে রাখা হয়েছে, জদিও আফ্রিদি খেলবেন কি না তা এখনো নিশ্চিত নয় কেও। সামর্থ্য থাকলেও পাকিস্তানের এই ৬ পেসারের কারও অভিজ্ঞতাই সেই অর্থে অনেক বেশি নেই তারপরও এই পেস আক্রমণ নিয়ে মাসুদ অনেক রোমাঞ্চিত।

সম্পর্কিত বিষয়: