ঢাকা   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

খেলাধুলা

বিডিটোন ডেস্ক

প্রকাশিত: ১৩:১৫, ২১ আগস্ট ২০২৪

বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

শেষ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বহুল আলোচিত বোর্ড সভা। মাত্র ৪৫ মিনিটের ছোট এই সভা থেকে এসেছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। বিসিবি’র সভাপতিত্ব পদে এসেছে বদল, দায়িত্ব নিয়েছেন ফারুক আহমেদ। তবে বিস্তারিত জানতে করতে হচ্ছে অপেক্ষা।

পাকিস্তানে জাতীয় দলের ক্রিকেটাররা যখন মাঠের খেলায় নামার অপেক্ষায়, ঠিক সেই সময়েই শুরু হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জরুরি সভা। বুধবার বেলা ১১টার পর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত হয় এই গুরুত্বপূর্ণ সভা।

আগেই জানা গিয়েছিল, রাজনৈতিক অস্থিরতায় দেশ ছেড়ে বিদেশে পালানো বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও থাকবেন এই সভায়। যদিও স্ব-শরীরে নয়, অনলাইনে উপস্থিতি জানান দেবেন তিনি। যেখানে আসতে পারে তার পদত্যাগের সিদ্ধান্ত।

শেষ পর্যন্ত তাই সত্য হলো। বৈঠক শুরুর কিছুক্ষণ পরেই এলো সেই খবর। ফলে বাংলাদেশ ক্রিকেটে শেষ হলো তার দীর্ঘ ১২ বছরের রাজত্ব। ২০১২ সালে সভাপতি মনোনয়ন এবং ২০১৩ সালের নির্বাচনের পর এই আসনে বসেন তিনি।

পাপন পদত্যাগ করার পর নির্বাচন করা হয়েছে নতুন বোর্ড সভাপতিও। তবে আনুষ্ঠানিকভাবে সেই নাম প্রকাশ করেনি বিসিবি। ক্রিকেট বোর্ডের সহকারী মিডিয়া ম্যানেজার জাহিদ চৌধুরী জানান, বিকাল ৩টায় মিরপুর স্টেডিয়ামে সংবাদ সম্মেলন থেকে আসবে আনুষ্ঠানিক ঘোষণা।

তবে গোপন সূত্রে জানা গেছে, সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ফারুক আহমেদ পেয়েছেন বোর্ডের শীর্ষ পদ। ক্রিকেটারদের নতুন অভিভাবক তিনি। তাছাড়া সহ-সভাপতি পদেও দেয়া হয়েছে নিয়োগ। সাবেক অধিনায়ক আকরাম খান ও মাহবুব আনাম হয়েছেন সহ-সভাপতি।

তাছাড়া জানা গেছে, নাজমুল আবেদিন ফাহিম, খালেদ মাসুদ পাইলটসহ আরো একাধিক সাবেক ক্রিকেটারও এসেছেন বিসিবি’র পরিচালক পদে।