ঢাকা   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

পাকিস্তানের রান পাহাড়ের নিচে অবিচ্ছিন ওপেনিং জুটি বাংলাদশের

পাকিস্তানের রান পাহাড়ের নিচে অবিচ্ছিন ওপেনিং জুটি বাংলাদশের

প্রথম টেস্টে টসের সময় দুই দলের অধিনায়ক

রাওয়ালপিন্ডিতে ২০ আগস্ট থেকে শুরু হয়েছে জাতীয় দলের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। তবে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি, বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে বাংলাদেশ সময় বেলা ৩টায় টস হয়, টসে জিতে আগে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ দল। পাকিস্তান খেলা শুরু হওয়ার দুই দিন আগেই এই ম্যাচের একাদশ ঘোষণা করে দেয়।

প্রথম সকাল শুর হয় জাকির হাসানের দুর্দান্ত এক ক্যাচের মধ্যে দিয়ে, হাসান মাহমুদের ছোট্ট আউট সুইংএ জাকিরের হাতে ক্যাচ দিয়ে ফিরেন আব্দুল্লাহ শফিক, এর পর শরিফুলের জোড়া আঘাত। পাকিস্তান অধিনায়ক শান মাসুদ এবং পোস্টার বয় বাবর আজমকে ফিরিয়ে প্রথম ঘণ্টা নিজেদের করে নেয় পেসাররা।

১৬ রানের মধ্যে টপ অর্ডার গুঁড়িয়ে দিলেও পরবর্তীতে পাকিস্তানের পক্ষে হাল ধরেন শাকিল এবং আইউব, দুইজনেই করেন হাফ সেঞ্চুরি। মধ্যবিরতির পর প্রথম ওভারেই হাসানের আঘাতে ৯৮ রানের জুটি ভাঙে, সাইম আইউব আউট হয়ে যায় ৫৬ রান করে।

সাকিব প্রথম ওভারেই বেশ খরুচে ছিলেন খরুচে ছিলেন নাহিদ রানা এবং মিরাজও। দ্বিতীয় দিনে প্রথম সেশনে উইকেট নিতে পারেননি বাংলাদেশের বোলাররা। আগের দিন দুই অপরাজিত ব্যাটসম্যান সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান পাকিস্তানকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যায়। রিজওয়ান এবং সউদ শাকিল দুইজনেই তুলেন সেঞ্চুরি, সেঞ্চুরি করে শাকিল আউট হলেও ক্রিচে ছিলেন মোহাম্মাদ রিজওয়ান।

খরুচে থাকলেও সাকিব এবং মিরাজ এই মরা উইকেটে একটি করে উইকেট পেলেও নাহিদ রানা ছিলেন উইকেট শুন্য। দ্বিতীয় দিনের শেষ বেলায় ব্যাটিং করতে এসে বাংলাদেশের দুই ওপেনার সাদমান ইসলাম ও জাকির হাসান, ১২ ওভারে ২৭ রান তুলেছেন দুজন অবিচ্ছিন্ন থেকে দিনের খেলা শেষ করেছেন।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী হাসান, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

পাকিস্তান একাদশ: আবদুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আগা, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আলী ও খুররম শেহজাদ।

সম্পর্কিত বিষয়: